শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

জোড়া সেঞ্চুরিতে করাচি টেস্টে পাকিস্তানের আধিপত্য

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : দ্বিতীয় ইনিংসে দুই ওপেনার শান মাসুদ ও আবিদ আলির জোড়া সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে করাচি টেস্টের নিয়ন্ত্রণ নিয়েছে পাকিস্তান। তৃতীয় দিন শেষে ৮ উইকেট হাতে নিয়ে তারা ৩১৫ রানে এগিয়ে। প্রথম ইনিংসে ১৯১ রানে অল-আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৩৯৫ রান করেছে পাকিস্তান। প্রথম ইনিংসে ৮০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ বিনা উইকেটে ৫৭ রান করেছিল পাকিস্তান। আর লঙ্কানদের প্রথম ইনিংসের সংগ্রহ ছিল ২৭১।

দ্বিতীয় দিন শেষে মাসুদ ২১ ও আবিদ ৩২ রান নিয়ে অপরাজিত ছিলেন। তৃতীয় দিনও ব্যাট হাতে নিজেদের দাপট অব্যাহত রাখেন মাসুদ-আবিদ। বিনা উইকেটে দলীয় ১৭৫ রান নিয়ে মধ্যাহ্ন-বিরতিতে যায় পাকিস্তান। এসময় মাসুদ ৭৮ ও আবিদ ৯৩ রানে অপরাজিত ছিলেন। বিরতি থেকে নিজের দ্বিতীয় টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন আবিদ। ফলে রেকর্ড বইয়ে নাম তুলেন তিনি। বিশ্বের নবম ও পাকিস্তানের প্রথম খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারের প্রথম দুই টেস্টেই সেঞ্চুরি করলেন আবিদ।

প্রথম সেশনের মতো দ্বিতীয় সেশনেও নিজেদের দাপট অব্যাহত রাখেন মাসুদ-আবিদ। ১৯ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির স্বাদ নেন মাসুদ। চা-বিরতির আগ মূর্হুতে বিচ্ছিন্ন হন মাসুদ-আবিদ। ১৯৮ বলে ৭ চার এবং ৩ ছক্কায় ১৩৫ রান করা মাসুদকে শিকার করেন শ্রীলঙ্কার পেসার লাহিরু কুমারা। ভাঙ্গে ২৭৮ রানের জুটি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম উইকেট এটাই সর্বোচ্চ জুটির রেকর্ড। ২০ বছর আগে ১৯৯৯ সালে লাহোরে উদ্বোধনী জুটিতে ১৫৬ রান করেছিলেন শহিদ আফ্রিদি ও ওয়াজাতুল্লাহ ওয়াস্তি।

মাসুদ থামলেও নিজের ইনিংস বড় করেছেন আবিদ। কুমারার দ্বিতীয় শিকার হবার আগে ১৭৪ রান করেন তিনি। ২১টি চার ও ১টি ছক্কায় ২৮১ বলে নিজের ইনিংটি সাজান তিনি। মাসুদ-আবিদের বিদায়ের পর দলের হাল ধরেন অধিনায়ক আজহার আলি ও বাবর আজম। দিন শেষে দুজনই অপরাজিত আছেন। আজহার ৫৭ ও বাবর ২২ রানে অপরাজিত। শ্রীলঙ্কার কুমারা ৮৮ রানে ২ উইকেট নিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com